Bhawalnews24
আন্তর্জাতিক

মহানবীকে নিয়ে ম্যাক্রোঁর বক্তব্যের প্রতিবাদে ইসরাইলে বিক্ষোভ

ঢাকা: ইসলাম ধর্মের মহানবী মোহাম্মদ (সা.) কে নিয়ে ব্যাঙ্গ চিত্র প্রদর্শন বন্ধ করা হবে না বলে জানিয়ে দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। মহানবীকে নিয়ে একটি বিতর্কিত কার্টুন দেখানোর জেরে খুন হওয়া ফ্রান্সের শিক্ষক স্যামুয়েল প্যাটিকে সম্মান জানাতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সম্প্রতি তিনি এমনটি বলেছেন। ম্যাক্রোঁর এই বক্তব্যের প্রতিবাদের বিক্ষোভ প্রদর্শন করেছেন ইসরাইলের আরব নাগরিকরা।

মহানবীকে নিয়ে ম্যাক্রোঁর বক্তব্যের প্রতিবাদে ইসরাইলে বিক্ষোভ

সংবাদ সংস্থা এএফপি’র প্রতিবেদনে বলা হয়, প্রায় ২০০ জন বিক্ষোভকারীর মাস্ক পরে ইসরাইলের ফ্রান্স দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছেন। এছাড়া ইসরাইলের রাজধানী তেল আবিবের জাফা জেলাতে শনিবার মাগরিবের নামাজের পর বিশাল বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। ।

বিক্ষোবে অংশ নেওয়া আমিন বুখারি নামের একজন বলেন, মহানবী ইসলামের সবচেয়ে পবিত্র জিনিস। তাকে অসম্মান করা মানে পুরো মুসলিম জাতিকে অসম্মান করা।

গত ১৬ অক্টোবর প্য়ারিসের রাস্তায় শিক্ষক স্যামুয়েল প্যাটিকে ‘আল্লাহু আকবর’ বলে হত্যা করেছিল এক তরুণ। কারণ, ওই শিক্ষক ক্লাসে মহানবীর কার্টুন দেখিয়ে মতপ্রকাশের স্বাধীনতার ব্যাখ্যা দিয়েছিলেন। শিক্ষকের ওপর হামলাকারী আবদৌলখ নামের ওই তরুণ ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন।

 

Related posts

বঙ্গোপসাগরে বাংলাদেশ-ভারত যৌথ নৌ মহড়া শুরু

admin

রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না মঙ্গলবার

admin

অটিস্টিক শিশু রায়ার স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী

admin

Leave a Comment