Bhawalnews24
গাজীপুর

মেরামতকাজে যান চলাচলে ধীরগতি, ভোগান্তি

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুরের শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের সামনে চলছে রাস্তা মেরামতের কাজ। কাজ করতে গিয়ে বন্ধ রাখা হয়েছে সড়কের অধিকাংশ জায়গা। এতে যান চলাচল করছে খুব ধীরগতিতে। এ ছাড়া সড়কের যত্রতত্র খানাখন্দে তৈরি হচ্ছে যানজট। ভোগান্তিতে পড়েছেন হাজারো কর্মজীবী ও সাধারণ মানুষ।
গাজীপুর ও ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের ভাষ্যমতে, আজ সোমবার সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল অনেকটা স্বাভাবিক ছিল। কিন্তু এর মাঝে সকাল ৯টার দিক থেকে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের সামনে রাস্তার এক পাশ বন্ধ করে শুরু হয় মেরামতের কাজ। এতে এক লেনে গাড়ি চলাচল করতে গিয়ে দেখা দিয়েছে ধীরগতি। এর প্রভাবে যানজট তৈরি হয়ে ভোগান্তি দেখা দিয়েছে রাজধানী ঢাকা ও তার আশপাশের সড়কে।
সকাল থেকে মহাসড়কের এয়ারপোর্ট থেকে গাজীপুরা পর্যন্ত সরেজমিনে দেখা যায়, পুরো সড়কে যান চলাচল করছে খুবই ধীরগতিতে। এর মাঝে ঢাকা থেকে যানগুলো আবদুল্লাহপুর পর্যন্ত কোনোরকম ঠেলেঠুলে আসতে পারলেও টঙ্গী থেকে পড়ছে যানজটে। সড়কের গর্ত আর খানাখন্দে কোনো যানবাহন চলাচল করতে পারছে না। এর মাঝে এক পাশ বন্ধ করে কাজ করায় বেড়েছে আরও ভোগান্তি। অল্প দূরত্ব অতিক্রম করতেই একেকটি যানবাহনকে অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘ সময়।
সরেজমিনে দেখা যায়, স্টেডিয়ামের সামনে বহু শ্রমিকের ভিড়। এখানে বড় গর্ত থাকায় তা মেরামতে বিছানো হচ্ছে ইট। কাজের সুবিধার্থে যান চলাচল করতে দেওয়া হচ্ছে এক লেনে। এতে কোনো যানবাহনচালক চাইলেও দ্রুতগতিতে যেতে পারছেন না। আর এসব কারণে ধীরগতিতে চলতে গিয়ে দেখা দিয়েছে যানজটের।

Related posts

গণস্বাস্থ্যের করোনা ল্যাব ও প্লাজমা সেন্টার বন্ধের নির্দেশ

admin

কাপাসিয়ায় অটোরিকশা ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

admin

মেসিকে যে আহ্বান জানালেন আর্জেন্টিনা প্রেসিডেন্ট

admin

Leave a Comment