৪১৯ যাত্রী নিয়ে চট্টগ্রাম ছাড়ল প্রথম হজ ফ্লাইট


hadayet প্রকাশের সময় : মে ২৩, ২০২৩, ৩:০৩ পূর্বাহ্ন / ২৩
৪১৯ যাত্রী নিয়ে চট্টগ্রাম ছাড়ল প্রথম হজ ফ্লাইট

চলতি বছরে পবিত্র হজ পালনে ৪১৯ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট চট্টগ্রাম থেকে মদিনার উদ্দেশে ছেড়ে গেছে। সোমবার (২২ মে) রাত ৩টা ৪৫ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায় বাংলাদেশ বিমানের ডেডিকেটেড হজ ফ্লাইটটি।

মুসলিম উম্মাহর সবচেয়ে বড় জমায়েত হজে শামিল হতে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে জড়ো হন হাজিরা। আল্লাহ পাকের দরবারে যাওয়ার সৌভাগ্য হওয়ায় শোকরিয়া আদায় করেন তারা। সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়ার কথা জানান হজযাত্রীরা।

বাংলাদেশ বিমানের জিএম মোহাম্মদ সালাহ উদ্দিন জানান, বিমানবন্দরের চেকিং কাউন্টারে বোর্ডিং পাস ও ইমিগ্রেশনসহ বিমানের নানা প্রক্রিয়া শেষ করেন হাজিরা। বিমান ছাড়ার কিছুক্ষণ আগে দীর্ঘ লাইনে সাদা কাপড়ে দলবেঁধে বিমানে ওঠেন হাজিরা। নির্ধারিত সময় রাত ৩টা ৪৫ মিনিটে ৪১৯ জন যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে ছেড়ে যায় বাংলাদেশ বিমানের চট্টগ্রাম থেকে প্রথম হজ ফ্লাইটটি।

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশ (হাব) চট্টগ্রাম চ্যাপ্টারের চেয়ারম্যান মো. শাহ আলম জানান, চলতি হজ মৌসুমে চট্টগ্রাম থেকে মদিনা ও জেদ্দায় ২০টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান। এসব ফ্লাইটে ১০ হাজার ৫০০ জন হজযাত্রী বহন করা হবে। আগামী ২২ জুন চট্টগ্রাম থেকে সর্বশেষ হজ ফ্লাইট যাবে বলেও তিনি জানান।

গত বছর চট্টগ্রাম থেকে জেদ্দা ও মদিনা রুটে ১১টি ফ্লাইট গেলেও এবার ১০টি বাড়িয়ে ২১টি করা হয়েছে।