রোনালদিনহো ‘ম্যাজিক্যাল নাইটে’ সাংবাদিকদের অপমান, অনুষ্ঠান বয়কট


hadayet প্রকাশের সময় : অক্টোবর ১৯, ২০২৩, ৩:৩০ পূর্বাহ্ন / ৯০
রোনালদিনহো ‘ম্যাজিক্যাল নাইটে’ সাংবাদিকদের অপমান, অনুষ্ঠান বয়কট

বাংলাদেশে প্রথমবারের মতো আসলেন ব্রাজিলের কিংবদন্তি খেলোয়াড় রোনালদিনহো। আর সেদিনই কিনা ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে ঘটল ন্যক্কারজনক ঘটনা। রোনালদিনহোর আগমনে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে পরবর্তীতে বের করে দেয়া হলো সাংবাদিকদের। বুধবার (১৮ অক্টোবর) রাত ৮ টার পর ব্রাজিলের কিংবদন্তি খেলোয়াড় রোনালদিনহোর আগমন উপলক্ষে হোটেল রেডিসনে আয়োজিত ‘ম্যাজিকেল নাইট’ থেকে সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়ে বের করে দেয়ার ঘটনা ঘটে।রোনালদিনহো প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে যাওয়ার পর সাংবাদিকরা তাদের আমন্ত্রণপত্র দেখিয়ে ভেতরে ঢোকেন। এর কিছুসময় পর বেশ কয়েকবার স্টেজ থেকে সাংবাদিকদের উদ্দেশে আপত্তিকর ও অপেশাদার বক্তব্য রাখেন উপস্থাপক।

তিনি বলেন, ‘সাংবাদিকদের বসার জায়গা নেই। দয়া করে আপনারা আসন ছেড়ে হলের পেছনে গিয়ে দাঁড়ান।’

এমন ঘোষণার পর সাংবাদিকদরা প্রতিবাদ করেন। সাংবাদিকদের পক্ষ থেকে বলা হয়, ‘আপনারা আমন্ত্রণ জানিয়ে এমন অপমানজনক বক্তব্য দিতে পারেন না। তাহলে আমাদের আমন্ত্রণ কেনো জানালেন?’ এরপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। তখন আয়োজকদের পক্ষ থেকে এক ব্যক্তি এসে সাংবাদিকদের বলেন, ‘যান আপনারা বের হয়ে যান। সাংবাদিকদের থাকা লাগবে না।’

এরপরেই মূলত শুরু হয় তুমুল গণ্ডগোল। এমন বক্তব্যের পর সব সাংবাদিক অনুষ্ঠান বর্জন করে বের হয়ে আসেন। উপস্থিত প্রায় ৫০ জন সাংবাদিকের সিদ্ধান্তক্রমে, এই ম্যাজিকেল নাইট অনুষ্ঠানটি বয়কট করার সিদ্ধান্ত হয়।

এ সময় সাংবাদিকদের অপমান করায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল, ব্যারিস্টার সুমনসহ বাফুফের উর্ধ্বতন কর্মকতারাও সাংবাদিকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে অনুষ্ঠান স্থল ত্যাগ করেন।