৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ: আজই আবেদনের শেষ দিন, আবেদন করবেন যেভাবে


hadayet প্রকাশের সময় : মে ৯, ২০২৪, ৪:২১ পূর্বাহ্ন / ২০
৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ: আজই আবেদনের শেষ দিন, আবেদন করবেন যেভাবে

বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসায় ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। পঞ্চম এই নিয়োগ বিজ্ঞপ্তির বর্তমানে আবেদন চলছে। আবেদনের শেষ তারিখ ৯ মে। এ ক্ষেত্রে আজ বৃহস্পতিবারই আবেদনের শেষ দিন। যারা আবেদন করেননি, তারা আজই করুন।

বিজ্ঞপ্তি অনুযায়ী এবার ৯৬ হাজার ৭৩৬ পদের মধ্যে স্কুল অ্যান্ড‌ কলেজে ৪৩ হাজার ২৮৬ পদে এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০ পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। পদগুলোয় অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে নিবন্ধনধারী প্রার্থীদের।

গত ১৭ এপ্রিল দুপুর ১২টা থেকে অনলাইনে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন চলবে ৯ মে পর্যন্ত। আর আবেদন ফি জমা দেয়া যাবে ১০ মে রাত ১২টা পর্যন্ত।

এবার প্রার্থীরা বয়সে ছাড় পাচ্ছেন। প্রার্থীর বয়স ১ জানুয়ারি, ২০২৪ সালে ৩৫ বছর বা এর কম হতে হবে। অর্থাৎ, প্রার্থী আবেদনের ক্ষেত্রে প্রায় তিন মাস ছাড় পাচ্ছেন। পঞ্চম এই গণবিজ্ঞপ্তি গত ৩১ মার্চ প্রকাশ হলেও চলতি বছরের ১ জানুয়ারি থেকে গণনা করা হবে প্রার্থীর বয়স।

আবেদনের ফি: সব আবেদনের জন্য আবেদনকারীকে নির্ধারিত ১০০০ (এক হাজার) টাকা ফি প্রদান করতে হবে। নির্ধারিত ফি পরিশোধ না করলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে।

আবেদনের প্রক্রিয়া: প্রার্থীরা এই http://ngi.teletalk.com.bd অথবা http://www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।