বঙ্গবন্ধু এইচএফ ট্রফি নারী টুর্নামেন্টের লোগো উন্মোচিত-প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল


bhawalnews প্রকাশের সময় : মে ৬, ২০২৩, ১২:০০ অপরাহ্ন / ৩৯
বঙ্গবন্ধু এইচএফ ট্রফি নারী টুর্নামেন্টের লোগো উন্মোচিত-প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল

 

ঢাকা, ৬/৫/২০২৩:

আন্তর্জাতিক হ্যান্ডবল ফেডারেশনের সার্বিক সহযোগিতায় এবং বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় তৃতীয়বারের মতো ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে হ্যান্ডবলের আন্তর্জাতিক আসর ৪ জাতির ‘বঙ্গবন্ধু আইএইচএফ ট্রফি নারী (ইয়ুথ ও জুনিয়র) টুর্নামেন্ট।’ স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল এবং মালদ্বীপ এবারের আসরে অংশ নেবে। আগামী ১৩ মে টুর্নামেন্ট শুরু হয়ে চলবে ১৭ মে পর্যন্ত। আসরটি সামনে রেখে আজ পল্টনস্থ শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের লোগো উন্মোচন করেন, বলেন এই টুর্নামেন্টের মধ্য দিয়ে আমাদের খেলোয়াড়রা আরো সমৃদ্ধ হবে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। ’ : মোঃ জাহিদ আহসান রাসেলএ সময় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) উপমহাসচিব আশিকুর রহমান মিকু, সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, সাবেক সিনিয়র সচিব ড. জাফর উদ্দিন, হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নুরুল ফজল বুলবুল, ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, বঙ্গবন্ধু আইএইচএফ ট্রফি টুর্নামেন্টের মিডিয়া কমিটির চেয়ারম্যান সিরাজউদ্দীন মো. আলমগীর, টুর্নামেন্টের মিডিয়া কমিটির সদস্য সচিব মো. জাহাঙ্গীর হোসেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে আইএইচএফ ট্রফি। ২০১৬ সালে ৬ দেশের অংশগ্রহণে সবশেষ অনুষ্ঠিত হয়েছিল আসরটি। এরপর করোনাভাইরাসসহ নানার কারণে টুর্নামেন্টটি হয়নি। আজ লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘৭ বছর পর বঙ্গবন্ধুর নামে আন্তর্জাতিক হ্যান্ডবল ফেডারেশনের সহযোগিতায় এবং বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সার্বিক আয়োজনে বাংলাদেশসহ ৪ দেশের অংশগ্রহণে বঙ্গবন্ধু আইএইচএফ ট্রফি নারী টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে। এই ধরনের টুর্নামেন্টের মধ্য দিয়ে আমাদের খেলোয়াড়রা আরো বেশি সমৃদ্ধ হবে। আমাদের যে সক্ষমতা আছে সেটা বাংলাদেশ ছাড়িয়ে বিশ্ব দরবারে আরো উদ্ভাসিত হবে। আমি এই টুর্নামেন্টের সার্বিক সাফল্য কামনা করছি।’ টুর্নামেন্ট আয়োজনে হ্যান্ডবল ফেডারেশনকে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও অনুষ্ঠানে জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

আইএইচএফ ট্রফি পুনরায় ঢাকায় ফেরাতে দারুণ খুশি বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কর্তারা। এ বিষয়ে ফেডারেশনের সভাপতি নুরুল ফজল বুলবুল বলেন, আইএইচএফ ট্রফি আবারো ঢাকায় ফিরেছে। সত্যিই ভীষণ ভালো লাগছে। ২০১০ সালে অনেক বড় পরিসরে আমরা এটি প্রথমবার আয়োজন করেছিলাম। সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখে ২০১৬ সালে ৬ দেশের অংশগ্রহণে হয়েছিল দ্বিতীয় আসর। সেটিও ব্যাপকভাবে সফল হয়েছিল। এবার ৪ দেশ নিয়ে হচ্ছে বঙ্গবন্ধু আইএইচএফ কাপ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এটি আমরা এবার আয়োজন করছি। আশা করছি গেল দুই আসরের মতো এবারের আসরও সফলভাবে আমরা সম্পন্ন করতে পারব।’
বঙ্গবন্ধুর নামে টুর্নামেন্ট আয়োজন করতে পেরে খুশি সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান। টুর্নামেন্ট সফল করতে সরকারসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি। আর টুর্নামেন্টে অংশ নেয়া ৪ দলসহ সকল খেলোয়াড়, কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর।