খেলাধুলার মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল 


hadayet প্রকাশের সময় : অক্টোবর ১২, ২০২৩, ৪:০৩ পূর্বাহ্ন / ৫১
খেলাধুলার মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল 

নিজস্ব প্রতিবেদন

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, খেলাধুলার মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। আর তাই মাননীয় প্রধানমন্ত্রী খেলাধুলার উন্নয়নে অত্যন্ত আন্তরিক। করোনা, ইউক্রেন রাশিয়ার যুদ্ধের মধ্যে ও তিনি ক্রীড়াসেবীদের সাহায্যকল্পে ৫০ কোটি টাকার সীডমানি প্রদান করেছেন। প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।

সোমবার জাতীয় ক্রীড়া পরিষদের সভা কক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় ক্রীড়ানীতি-২০২৩ চূড়ান্তকরণের লক্ষ্যে দিনব্যাপী এক কর্মশালার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কর্মশালায় সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর সফল নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে সুপরিচিত । কৃষি শিক্ষা স্বাস্থ্য অবকাঠামো শিল্পসহ অন্যান্য সকল সেক্টরের ন্যায় মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় দেশের খেলাধুলা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ভারতে সফররত বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে অনায়াসে জয়লাভ করেছে। পরবর্তী ম্যাচগুলোতেও বাংলাদেশ ভালো ফলাফল অর্জন করবে বলেই আমার বিশ্বাস।

কর্মশালায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদ, বিকেএসপি, ক্রীড়া পরিদপ্তর, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশন এর উর্ধতন কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।