ঢাবির হলগুলোতে ক্রীড়া সামগ্রী দিলো ক্রীড়া মন্ত্রণালয়


hadayet প্রকাশের সময় : নভেম্বর ১৩, ২০২৩, ৪:২৫ পূর্বাহ্ন / ৭৯
ঢাবির হলগুলোতে ক্রীড়া সামগ্রী দিলো ক্রীড়া মন্ত্রণালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলসমূহের মধ্যে বিভিন্ন ক্রীড়া সামগ্রী বিতরণ করলো যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। বোরবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে হলসমূহে বিভিন্ন ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

এছাড়া বিশেষ অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর (প্রশাসন) ও সভাপতি স্পোর্টস বোর্ড অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষগণ ও শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের মেয়াদে আমরা প্রথমবারের মতো ২০১৯ সালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ চালু করি। একই বছর দেশের সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ আয়োজন করা হয়।

তিনি বলেন, প্রথম আসরে ৬৫টি বিশ্ববিদ্যালয়ের ২৭০০ ক্রীড়াবিদ এ প্রতিযোগিতায় অংশ নেয়। এ আয়োজনে বহু তরুণদের সাড়া জাগানো উৎসাহ ও আগ্রহ থেকে অনুপ্রাণিত হয়ে মোট ১০৪টি বিশ্ববিদ্যালয়ের ৬৫০০ জন ক্রীড়াপ্রেমি শিক্ষার্থীর অংশগ্রহণে ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’ প্রতিপাদ্যকে ধারণ করে আয়োজন করা হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর।

মন্ত্রী বলেন, ক্রীড়াঙ্গনে সাফল্যের ধারা অব্যাহত রাখতে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্য বাস্তবায়নে আয়োজিত হয়েছে চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। এ আসরে মোট ১২৫টি বিশ্ববিদ্যালয়ের মোট ৭ হাজার ক্রীড়াবিদ অংশ নিয়েছে।  এছাড়া ২০১৮ সাল থেকে নিয়মিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ আয়োজিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় গতবছর থেকে বঙ্গবন্ধু আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।