বিপিএলে কে কোন পুরস্কার পেলেন?


hadayet প্রকাশের সময় : মার্চ ২, ২০২৪, ৩:২১ পূর্বাহ্ন / ৩২
বিপিএলে কে কোন পুরস্কার পেলেন?

টানা চার ম্যাচ জিতে বিপিএলের দশম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ফরচুন বরিশাল। আসরের সব থেকে সফল ও শক্তিশালী দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে প্রথমবার ট্রফি জিতে বরিশাল পেয়েছে ২ কোটি টাকা। আর ফাইনালে প্রথমবারের মতো হারের স্বাদ নেওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স পেয়েছে ১ কোটি টাকা।

বিপিএলের দশম আসরে দুর্দান্ত পারফরম করে সর্বোচ্চ রান সংগ্রহক এবং টুর্নামেন্ট সেরা হয়েছেন তামিম। ১৫ ম্যাচে ৩৫ গড়ে ৪৯২ রান করেছেন দেশ সেরা এই ব্যাটার।

চলতি বিপিএলে দুর্দান্ত ঢাকা নামের প্রতি অবিচার করলেও ব্যতিক্রম ছিলে পেসার শরিফুল ইসলাম ১২ ম্যাচে ২২ উইকেট তুলে নিয়ে এবারের আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তিনি। পুরস্কার হিসেবে পেয়েছেন ৫ লাখ টাকা। আর টুর্নামেন্ট সেরা ফিল্ডারের ৩ লাখ টাকা পুরস্কার পেয়েছেন দুর্দান্ত ঢাকার নাইম শেখ।

বিপিএলের ফাইনালে চার ওভার বোলিং করে ২৬ রান দিয়ে নেন ১ উইকেট ও ৩০ বলে ৪৬ রানের কার্যকরি এক ইনিংস খেলে প্লেয়ার অব দ্য ফাইনাল হয়েছেন কাইল মায়ার্স।

প্লেয়ার অব দ্য ফাইনাল: কাইল মায়ার্স ১ উইকেট ও ৪৬ রান (৫ লাখ টাকা), বেস্ট ফিল্ডার অব দ্য টুর্নামেন্ট: নাঈম শেখ– ৮ ক্যাচ (৩ লাখ টাকা), সর্বোচ্চ উইকেট শিকারি: শরিফুল ইসলাম – ২২ উইকেট (৫ লাখ টাকা), সর্বোচ্চ রান সংগ্রাহক: তামিম ইকবাল– ৪৯২ রান (৫ লাখ টাকা), প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট: তামিম ইকবাল– ৪৯২ রান (১০ লাখ টাকা)।