শুভেচ্ছা কার্ড আঁকিয়ে ‘বিশেষ শিশু’দের প্রধানমন্ত্রীর অর্থ উপহার


shakil প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২২, ৪:০৫ পূর্বাহ্ন / ১৮
শুভেচ্ছা কার্ড আঁকিয়ে ‘বিশেষ শিশু’দের প্রধানমন্ত্রীর অর্থ উপহার

ঈদ ও নববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য শুভেচ্ছা কার্ড তৈরি করে দিয়েছে যে ‘বিশেষ শিশু’রা, এক লাখ টাকা করে পেল তারা।
ঈদুল ফিতর, ঈদুল আজহা, বাংলা ও খ্রিস্টীয় নববর্ষের মতো উৎসবগুলোতে সারাদেশ থেকে সংগৃহীত অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের আঁকা বিভিন্ন ছবি নিজের আনুষ্ঠানিক শুভেচ্ছা কার্ডে ব্যবহার করে আসছেন শেখ হাসিনা।
এবার ১১ ‘বিশেষ শিশুর’ আঁকা ছবি তার ঈদ শুভেচ্ছা কার্ডে স্থান পেয়েছে; আর সদ্য পেরোনো বাংলা নববর্ষের কার্ড তৈরি হয় এমন আরও ১৫ আঁকিয়ের ছবিতে।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এবার বঙ্গাব্দ ১৪২৯ উপলক্ষে ১৫ জন এবং ঈদুল ফিতর উপলক্ষে ১১ ‘বিশেষ শিশু’র আঁকা ছবি প্রধানমন্ত্রী তার অফিসিয়াল শুভেচ্ছা কার্ডে ব্যবহার করেছেন।
“নির্বাচিত ছবির প্রত্যেক শিল্পীকে শুভেচ্ছা ফি বাবদ ১ লাখ টাকা করে প্রদান করা হয়।”
প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ড হিসেবে ব্যবহৃত একটি ছবি।
জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রী, সংসদ সদস্য, রাজনৈতিক নেতা, বিশিষ্ট নাগরিক, পেশাজীবী, সামরিক ও অসামরিক সরকারি কর্মকর্তা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও আন্তর্জাতিক সংস্থার প্রধান এবং বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কযুক্ত দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব শুভেচ্ছা কার্ড পাঠান বলেও জানান এম এম ইমরুল কায়েস।