অন্তর্বর্তী সুরক্ষার মেয়াদ বাড়ল জ্যাকলিনের!


hadayet প্রকাশের সময় : অক্টোবর ২৪, ২০২২, ৪:০৮ পূর্বাহ্ন / ২১
অন্তর্বর্তী সুরক্ষার মেয়াদ বাড়ল জ্যাকলিনের!

প্রেমিক সুকেশের আর্থিক মামলায় গত ১৭ সেপ্টেম্বর অন্তর্বর্তী জামিনে ছাড়া পেয়েছিলেন জ্যাকলিন। আর তারপর থেকেই বিশেষ নিরাপত্তার বলয়ে রয়েছেন এই বলি অভিনেত্রী। সম্প্রতি সেই সুরক্ষার মেয়াদ আরও বাড়ানো হয়েছে।

সুকেশ চন্দ্রশেখরের আর্থিক জালিয়াতি মামলার চার্জশিটে তাকে দোষী সাব্যস্ত করে ভারতীয় তদন্ত সংস্থা ইডি। তাই আদালতে প্রায়ই যাতায়াত করতে হয় এই অভিনেত্রীকে।

ইডির দাবি, সুকেশের আর্থিক মামলার তদন্তে কোনোরকম সাহায্য তো করছেনই না জ্যাকলিন বরং দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) পক্ষ থেকে লুক আউট নোটিশ জারির পর সর্বপ্রথম ১৪ সেপ্টেম্বর দীর্ঘ ৮ ঘণ্টা জেরা করা হয় এই বলিউড নায়িকাকে।

এই জেরায় ইডি কর্তৃপক্ষ জ্যাকলিনের কাছ থেকে যে তথ্য পায় তা মোটেও বিশ্বাসযোগ্য নয় বলে সংবাদ মাধ্যমে প্রকাশও করে। কারণ হিসেবে তারা বলেন, অভিনেত্রীর বয়ানে প্রচুর অসঙ্গতি মিলেছে।

তাদের দাবি, ২০০ কোটি আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের মামলায় দেশে না থেকে বিদেশে পালাতে চেয়েছিলেন তিনি। কিন্তু ‘লুক আউট’ নোটিশ জারি থাকায় তিনি না করতে পারেনি।

ইতোমধ্যেই আদালতে এ সংক্রান্ত যাবতীয় নথি পেশ করেছে ইডি। আর এসব তথ্যের ভিত্তিতেই শনিবার (২২ অক্টোবর) দিল্লির আদালতে ইডি কর্তৃপক্ষ জ্যাকলিনের সাধারণ জামিন আবেদনটির বিরোধিতা করেন।

এ সময় ইডি জানায়, তদন্তে সহযোগিতা না করার পাশাপাশি তিনি তার মোবাইল ফোন থেকে সব তথ্য মুছে দিয়ে তদন্তকারীদের বিভ্রান্ত করেছেন।

১৭ সেপ্টেম্বর অন্তর্বর্তী জামিনে ছাড়া পেয়েছিলেন জ্যাকলিন। এরপর আগস্ট মাসে তাকে তলব করে ইডি কর্তৃপক্ষ। দিল্লির আর্থিক অপরাধ দমন শাখা এ সময় জ্যাকলিনের পাশাপাশি আরও অনেককেই তলব করেছিল হাজিরা দেয়ার জন্য।

এমন পরিস্থিতিতেই ৩৭ বছর বয়সী জ্যাকলিনের অন্তর্বর্তী জামিনের আবেদনটি মঞ্জুর হয়। কিন্তু এখন ইডি তার সাধারণ জামিনের বিরোধিতা করায় জ্যাকলিন বলেছেন, ইডির তদন্ত পদ্ধতি ‘বেঠিক’ এবং ‘অন্যের মদদপুষ্ট’।

এ কারণ দেখিয়ে পাল্টা অন্তর্বর্তী জামিনের জন্য দিল্লির একটি আদালতে আপিল করেছিলেন এ অভিনেত্রী। সেই জামিন মঞ্জুরও হয় শেষমেশ।

এদিকে ভারতের দিল্লির পটীয়লা হাউস আদালত থেকে জানা যায়, শনিবার (২২ অক্টোবর) ইডি কর্তৃপক্ষ জ্যাকলিনের সাধারণ জামিনের বিরোধিতা করলে আদালতের নির্দেশে ইডিকে নতুন চার্জশিট এবং আরও আনুষঙ্গিক নথি পেশ করতে বলা হয়। আর ততক্ষণ সময় অর্থাৎ আগামী ১০ নভেম্বর পর্যন্ত সুরক্ষা পাবেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ।