বক্স অফিসে ‘পাঠান’র তাণ্ডব!


hadayet প্রকাশের সময় : জানুয়ারী ২৯, ২০২৩, ৫:০৫ পূর্বাহ্ন / ১৭৪
বক্স অফিসে ‘পাঠান’র তাণ্ডব!

বলিউড তারকা শাহরুখ খানের কাঙ্ক্ষিত প্রত্যাবর্তন সফল। ২৫ জানুয়ারি ছবির মুক্তির পর থেকেই ভারতজুড়ে চর্চায় রয়েছে ‘পাঠান’। ছবিমুক্তির ৩ দিনের মধ্যেই বক্স অফিসে ইতিহাস গড়েছে সিদ্ধার্থ আনন্দের ছবি।

বলিপাড়ায় মুক্তি পাওয়া হিন্দি ছবিগুলোর মধ্যে এক দিনে সর্বোচ্চ আয় করা ছবির নাম এখন ‘পাঠান’। ‘পাঠান’ই একমাত্র হিন্দি ছবি যা মুক্তি পাওয়ার প্রথম দিনেই ৫৫ কোটি টাকা তুলে নিয়েছে।

শুধু তা-ই নয়, ছবি মুক্তির তৃতীয় দিনে ‘পাঠান’ ২০০ কোটি টাকা তুলে নিয়েছে। এর আগে বলিউডের আর কোনও ছবি এই নজির গড়তে পারেনি। ছবিমুক্তির দ্বিতীয় দিনে ১০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘পাঠান’। ছবিমুক্তির দু’দিনের মাথায় সবচেয়ে বেশি ব্যবসা করা ছবি ছিল ‘কেজিএফ’-এর দ্বিতীয় পর্ব। কিন্তু ‘পাঠান’ সেই নজিরও ভেঙে ফেলেছে।

গত ৪ বছরে যশরাজ ফিল্মসের পক্ষ থেকে যে হিন্দি ছবিগুলো মুক্তি পেয়েছে তার পরিসংখ্যান লক্ষ করলে দেখা যায়, যশরাজ ফিল্মস ‘পাঠান’ মুক্তির পর প্রায় ৪গুণ বেশি আয় করেছে। ‘এক থা টাইগার’ এবং ‘ওয়ার’ ছবির পর স্পাই ইউনিভার্সের তৃতীয় ছবি ‘পাঠান’ যা ছবিমুক্তির প্রথম দিনেই নজির গড়েছে।

শাহরুখ খানের প্রথম ছবি যা মুক্তির প্রথম এবং দ্বিতীয় দিনে উপার্জনের দিক থেকে সর্বোচ্চ অঙ্ক ছুঁয়েছে। দীপিকা পাড়ুকোনের অভিনয় জীবনের প্রথম ছবি যা মুক্তির প্রথম এবং দ্বিতীয় দিনে সর্বোচ্চ ব্যবসা করেছে।

‘পাঠান’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করেছেন জন আব্রাহাম। এই ছবিতে অভিনয় করে তিনিও নজির গড়ে ফেলেছেন। এটি জনের প্রথম ছবি যা মুক্তির প্রথম এবং দ্বিতীয় দিনে সর্বোচ্চ অঙ্ক ছুঁয়েছে।