সেন্সর ছাড়পত্র পেতে নতুন নামে ‘পদ্মা সেতু’ সিনেমা


hadayet প্রকাশের সময় : অক্টোবর ৩১, ২০২২, ৩:৩৩ পূর্বাহ্ন / ১৩
সেন্সর ছাড়পত্র পেতে নতুন নামে ‘পদ্মা সেতু’ সিনেমা

পদ্মা সেতু নিয়ে নির্মিত বড়ুয়া মনোজিত ধীমন প্রযোজিত ‘পদ্মা সেতু’ সিনেমাটি সেন্সরে আটকে আছে দীর্ঘ দিন যাবৎ। সম্প্রতি পদ্মা সেতু চলচ্চিত্রের নাম পরিবর্তন করে ‘পদ্মা পাড়ি’ নামে সেন্সর সনদের জন্য জমা দেওয়া হয়েছে। সেন্সর বোর্ডের আপত্তিতে চলচ্চিত্রটির নাম পরিবর্তন করেছেন বলে জানান প্রযোজক বড়ুয়া মনোজিত ধীমন।

আজ রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, পদ্মা সেতু চলচ্চিত্রটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে সেন্সর সনদের জন্য জমা পড়েছিল জুলাই মাসের প্রথম সপ্তাহে।

২১ জুলাই ছবিটি বোর্ডের সদস্যরা সনদপত্র দিতে আপত্তি করেন এবং চলচ্চিত্রটির সেন্সর সনদ প্রদানের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্প কর্তৃপক্ষের মতামত নেওয়ার পক্ষে মতামত দেন।

পদ্মা বহুমুখী কর্তৃপক্ষের মনোনীত প্রতিনিধিরা গত ৭ আগস্ট চলচ্চিত্রটি পরীক্ষা করে মতামত দেন। প্রতিনিধিদের মতামত ১২ অক্টোবর অনুষ্ঠিত সভায় উপস্থাপন করা হলে বোর্ড সভায় সদস্যরা সে মতামতের সঙ্গে একমত পোষণ করেন পদ্মা সেতু চলচ্চিত্রের নাম পরিবর্তনসহ কিছু কর্তন ও সংযোজন করার নির্দেশনা দেন।

সেন্সর বোর্ডের ওই আপত্তির পরিপ্রেক্ষিতে আপিলে না গিয়ে কিছু দৃশ্যে কাটছাঁট করে পুনরায় ‘পদ্মা পাড়ি’ নামে সিনেমাটি রবিবার সেন্সরবোর্ডে জমা দেওয়া হয়েছে।

প্রযোজক জানান, উপায় নেই। সেন্সর বোর্ডের সিদ্ধান্ত আমাকে মানতেই হবে। নইলে ছবিটি সেন্সর ছাড়পত্র পাবে না। আমরা একটা ছবি নির্মাণ করি দর্শকের জন্য। দর্শক হলে গিয়ে ছবিটি দেখলে আমাদের পরিশ্রম সার্থক হয়। দর্শককে ছবিটি দেখানোর জন্যই সব মেনে নিচ্ছি।

সিনেমা পরিচালনা করেছেন আলী আজাদ। এ সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অলিভিয়া মাইশা ও সাঞ্জু জন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন হিমেল রাজ, খুকু, রায়হান মুজিব, আনোয়ার সিরাজী, শান্তা পাল, শাহিন, সাইফুল প্রমুখ।