করোনায় শনাক্ত ছাড়ল ৬৫ কোটি 


hadayet প্রকাশের সময় : ডিসেম্বর ৬, ২০২২, ৪:২০ পূর্বাহ্ন / ১৯
করোনায় শনাক্ত ছাড়ল ৬৫ কোটি 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে আরও ৮১০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ২ লাখ ৩ হাজার ৬৮৯ জন।

ফলে করোনার শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ কোটি ২ লাখ ৪১ হাজার ৪৫৬ জনে। আর মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ৪৭ হাজার ৬৬৭ জনে। গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জাপানে। এরপরই আছে থাইল্যান্ড, ফ্রান্স ও যুক্তরাষ্ট্র। অন্যদিকে এ সময়ে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে। এরপরই আছে ব্রাজিল। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (৬ ডিসেম্বর) এ তথ্য জানা গেছে।

জাপানে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১১৭ জনের। আর শনাক্ত হয়েছে ৪৭ হাজার ৬২১ জন। এ নিয়ে জাপানে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৪৬১ এবং ২ কোটি ৫২ লাখ ৬৮ হাজার ৭৩ জন।

ফ্রান্সে এ সময়ে ১০৪ জনের মৃত্যু পাশাপাশি শনাক্ত হয়েছে ১০ হাজার ৫৯১ জন। দক্ষিণ কোরিয়া করোনায় মৃত্যু হয়েছে ৪০ জনের। আর শনাক্তের সংখ্যা ২৩ হাজার ১৬০ জন।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৬৭ জনের। আর শনাক্ত হয়েছে ২৭ হাজার ১৭৯ জন। এ সংখ্যা নিয়ে করোনায় এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৬ লাখ ৯০ হাজার ২৯৮ জনের। আর শনাক্ত ৩ কোটি ৫৪ লাখ ৩৬ হাজার ৩১ জন।

থাইল্যান্ডেও অনেকদিন পর করোনায় মৃত্যু কিছুটা বেড়েছে। দেশটিতে নতুন করে ১০৫ জনের মৃত্যু হয়েছে। তবে শনাক্তের পরিমাণ অনেক কম।