মেসিদের বরণ করতে প্রস্তুত আর্জেন্টিনা


hadayet প্রকাশের সময় : ডিসেম্বর ২০, ২০২২, ৫:১০ পূর্বাহ্ন / ৬৯
মেসিদের বরণ করতে প্রস্তুত আর্জেন্টিনা

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ও অ্যাপগুলোতে গত ২৪ ঘণ্টায় আর্জেন্টাইনরা সবচেয়ে বেশি কোন ফ্লাইটের খোঁজ নিয়েছেন?

উত্তরটা আপনি হয়তো না-ও জানতে পারেন, তবে অনুমান করা কঠিন কিছু না। সেটাও না পারলে গুগলের সাহায্য নিন, জেনে যাবেন—সে ফ্লাইটটি অ্যারোলাইনাস আর্জেন্টিনাসের এআর ১৯১৫।

দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যে উড়ানের চূড়ান্ত গন্তব্য বুয়েনস এইরেসের এজেইজা বিমানবন্দরে। আজ এই উড়ানেই দেশে ফিরছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দল, বিশ্বকাপের ট্রফি নিয়ে ফিরছেন লিওনেল মেসি।

৩৬ বছর অপেক্ষায় থাকা আর্জেন্টাইনদের স্বপ্ন সত্যি করেছেন যে নায়কেরা, তাঁদের বরণ করে নিতে হলে আগে তো জানতে হবে কখন দেশের মাটিতে পা রাখবেন তাঁরা। ফ্লাইটরাডার ২৪-এর ওয়েবসাইটে ঢুকে গতকাল বাংলাদেশ সময় সন্ধ্যায়ও দেখা গেল হাজার আষ্টেক লোক একসঙ্গে ‘ফ্লাইট এআর ১৯১৫’ ট্র্যাক করছেন। কী অধীর অপেক্ষা, বুঝতে পারছেন তো।

আর্জেন্টাইন পত্রিকা ও অনলাইন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মেসিদের বহন করা বিমানটা বুয়েনস এইরেসের স্থানীয় সময় সোমবার বিকেলের দিকেই নেমে যাওয়ার কথা ছিল। কিন্তু ফ্রান্সকে হারিয়ে বিশ্বজয়ের পর লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা দলের কয়েক ঘণ্টা উদ্‌যাপন, তারপর ছাদখোলা বাসে করে স্টেডিয়াম থেকে বেজক্যাম্প কাতার বিশ্ববিদ্যালয়ে যাওয়া, সেখানে ভোর পর্যন্ত পার্টি শেষে কিছুটা বিশ্রাম নিয়ে মেসিরা যখন দেশে ফেরার বিমান ধরেছেন, তার অনেক আগেই ফ্লাইট ছাড়ার নির্দিষ্ট সময় পেরিয়ে গেছে।

যাত্রাই যেহেতু অনেক দেরিতে শুরু হয়েছে, পৌঁছাতে দেরি হবে স্বাভাবিক। ক্লারিন, ওলেসহ আর্জেন্টিনার বেশ কিছু সংবাদমাধ্যমের অনলাইন সংস্করণ জানাচ্ছে, রোমে দেড় ঘণ্টার যাত্রাবিরতি শেষে মেসিরা বুয়েনস এইরেসে পৌঁছানোর কথা স্থানীয় সময় সোমবার সন্ধ্যার দিকে।

কীভাবে বরণ করা হবে মেসিদের, সেই পরিকল্পনার কথা অবশ্য গতকাল পর্যন্ত নির্দিষ্ট করে জানাতে পারেনি আর্জেন্টিনার কোনো সংবাদমাধ্যমই। তবে বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে বুয়েনস এইরেসের প্লাজা দে মায়ো স্কয়ারে নিয়ে যাওয়া হতে পারে মেসিদের, সেখানেই বিশ্বজয়ী নায়কদের নিয়ে হবে মূল উৎসব, এমন জানিয়েছে বেশ কয়েকটি দৈনিক।