বিশ্বকাপের টিকিট পাওয়া যাচ্ছে অনলাইনে


hadayet প্রকাশের সময় : অগাস্ট ২৫, ২০২৩, ৪:৪৬ পূর্বাহ্ন / ৮২
বিশ্বকাপের টিকিট পাওয়া যাচ্ছে অনলাইনে

অবশেষে অপেক্ষার প্রহর ফুরোচ্ছে সমর্থকদের। শুক্রবার (২৫ আগস্ট) থেকে পাওয়া যাচ্ছে বহুল প্রতীক্ষিত বিশ্বকাপের টিকিট। ভারতীয় বিনোদনভিত্তিক ওয়েবসাইট বুকমাইশো এর ওয়েবসাইট থেকে বিশ্বকাপের টিকিট বুকিং দিতে পারবেন দর্শকরা। ইতোমধ্যেই আইসিসির বাণিজ্যিক সহযোগী মাস্টারকার্ড ব্যবহারকারীরা টিকিট সংগ্রহ করতে পারছেন ওয়েবসাইট থেকে। তবে বাংলাদেশি মাস্টারকার্ডধারীরা বিড়ম্বনায় পড়েছেন টিকিট কিনতে গিয়ে।

গত বুধবার (২৩ আগস্ট) টিকিট বিক্রির প্ল্যাটফর্ম হিসেবে ভারতীয় বিনোদনভিত্তিক ওয়েবসাইট বুকমাইশোর নাম ঘোষণা করে বিসিসিআই। সেখান থেকে প্রস্তুতি ম্যাচসহ বিশ্বকাপের ৫৮টি ম্যাচের টিকিট সংগ্রহ করা যাবে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ৭ দফায় ছাড়া হবে বিশ্বকাপের টিকিট। শুক্রবার রাত ৮টা থেকে টিকিট বিক্রি কার্যক্রম শুরু হবে বুকমাইশোর ওয়েবসাইটে।

মাস্টারকার্ডধারীদের জন্য রয়েছে বিশেষ সুবিধা। এই কার্ড ব্যবহারকারীরা অনলাইনে বিশ্বকাপের টিকিট বুকিং দিতে পারছেন বৃহস্পতিবার থেকেই। আইসিসির বাণিজ্যিক সহযোগী মাস্টারকার্ডের জন্য খোলা থাকবে ২৪ ঘণ্টার বিশেষ প্রি-সেল উইন্ডো। সেখানে মাস্টারকার্ড ব্যবহারকারীরা নির্ধারিত সময়ের ২৪ ঘণ্টা আগে থেকেই বিশ্বকাপের টিকিট বুক করতে পারবেন।

প্রি-সেলের জন্য রয়েছে বেশ কিছু নিয়ম। ভারতের ম্যাচ ছাড়া বিশ্বকাপের মূলপর্বের সব ম্যাচেরই টিকিট কেনা যাবে মাস্টারকার্ড ব্যবহারকারীদের এই প্রি-সেল উইন্ডো থেকে। তবে ভারতের সব ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল শুরু হবে ২৯ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায়। এরপর ১৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় শুরু হবে দুটি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল।

তবে অনলাইনে টিকিট কিনতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হয়েছে বাংলাদেশি মাস্টারকার্ড ব্যবহারকারীদের। অনলাইনে টিকিট বুকিং সুযোগ থাকার কথা থাকলেও অনেক বাংলাদেশি মাস্টারকার্ড ব্যবহারকারী এখনও টিকিট কিনতে পারছেন না বলে জানা গেছে।

অনলাইনে টিকিট সংগ্রহের সুযোগ থাকছে বাংলাদেশি সমর্থকদের জন্য। আইসিসির অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে দর্শকদের। সফল রেজিস্ট্রেশন কার্যক্রমের মাধ্যমেই টিকিট সংগ্রহ করতে পারবে বাংলাদেশি টিকিট প্রত্যাশীরা। তবে সাধারণ কার্ডধারীরা সেমিফাইনাল ও ফাইনালের টিকিট কিনতে পারবেন আগামী ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টা থেকে।