ক্রীড়া অঙ্গনেও শেখ হাসিনাতে আস্থা


hadayet প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২৩, ৪:১৩ পূর্বাহ্ন / ৩৩
ক্রীড়া অঙ্গনেও শেখ হাসিনাতে আস্থা

নিজস্ব প্রতিবেদক

‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট ক্রীড়াঙ্গন’ গড়ার লক্ষ্যে ক্রীড়া সংগঠকদের নিয়ে দিনব্যাপী আয়োজিত হলো মিলনমেলা। ‌অনুষ্ঠানের আয়োজন করেছে জাতীয় ক্রীড়া ফেডারেশন ফোরাম, জেলা ও বিভাগীয় সংগঠক পরিষদ এবং জেলা-বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন। অনুষ্ঠানে আগত ক্রীড়া ব্যক্তিত্বরা দেশে ক্রীড়া উন্নয়নে শেখ হাসিনাতেই আস্থা রাখেন বলে জানান।

শনিবার (৯ ডিসেম্বর) রাজধানীর গুলিস্তানে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে এই আয়োজন করা হয়। এতে দেশ বরেণ্য খেলোয়াড় , ক্রীড়া সংগঠক, ক্রীড়া ব্যক্তিত্বরা অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাসির। অনুষ্ঠানের শুরুতেই বর্তমান সরকারের আমলে দেশের নানা খাতে উন্নয়নের পাশাপাশি ক্রীড়াঙ্গনের অর্জনসমূহ ভিডিও চিত্রের মাধ্যমে তুলে ধরা হয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে ক্রীড়াঙ্গনের ব্যক্তিবর্গের আয়োজিত ‘ক্রীড়া মিলনমেলা’-তে অনেক সাবেক তারকা ক্রীড়াবিদ ও বিশিষ্ট সংগঠকরা এসেছিলেন। এমনকি এতে যোগ দিয়েছিলেন আসন্ন সংসদ নির্বাচনে ঢাকা-‌‌১০ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস।

অনুষ্ঠানে আসতে পেরে বেশ উচ্ছ্বাস প্রকাশ করে ফেরদৌস বলেন, ‘খুব সুন্দর একটি আয়োজন।  স্মাট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট ক্রীড়াঙ্গন প্রয়োজন। প্রধানমন্ত্রী বাংলাদেশকে যেভাবে এগিয়ে নিতে চান সেই এগিয়ে যাওয়া ত্বরান্বিত করতে হলে আমাদের সবাইকে সুস্থ থাকতে এবং সুস্থ থাকার জন্য চাই শরীর চর্চা এবং খেলাধূলা।

অনুষ্ঠানের বিশেষ অতিথি আ ফ ম বাহাউদ্দিন নাছিম ক্রীড়াঙ্গনের সবার সঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি বলেন, ‘এই বঙ্গবন্ধু স্টেডিয়ামে দেশের সকল ফেডারেশন আছে (ক্রিকেট, শুটিং বাদে)। মতিঝিলে ফুটবলের বিভিন্ন ক্লাব। আমি সুযোগ পেলে ক্রীড়াঙ্গনের সকলকে নিয়ে কাজ করবো। এসময় নির্বাচনী আচরণ বিধির কারণে আওয়ামীলীগ মনোনীত দুই প্রার্থী অনুষ্ঠানে আসলেও তাদের ভোট চাইতে দেখা যায়নি।

অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ, সংগঠক, বিভিন্ন ফেডারেশনের সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন। বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এমবি সাইফ ক্রীড়াঙ্গনের উন্নয়নের ধারাবাহিকতার জন্য শেখ হাসিনার সরকার আবারও দরকার বলে মনে করেন।

তিনি বলেন, ‘বাংলাদেশর ক্রীড়াঙ্গনের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে শেখ হাসিনার সরকার দরকার। আমাদের ক্রীড়াঙ্গনের শেখ হাসিনাতেই আস্থা।’

এমবি সাইফের সঙ্গে সুর মেলান বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। তিনি বলেন, বর্তমান সরকার থাকলে বাংলাদেশ ক্রীড়াঙ্গন এগিয়ে যাবে। আন্তর্জাতিক অঙ্গনে আরো বেশি সাফল্য এবং পদক পাওয়া সম্ভব হবে।

অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন তারকা ফুটবলার আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, আব্দুল গাফফার, সংগঠক আজম নাছির, সিরাজউদ্দিন মো. আলমগীর, তরফদার রুহুল আমিন। তারা সবাই বর্তমান সরকার আমলে ক্রীড়াঙ্গনে অবদান এবং বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্রীড়াঙ্গনের প্রতি আন্তরিকতার বিষয়টি তুলে ধরেন। তারা মনে করেন, দেশে ক্রীড়ার প্রসারে শেখ হাসিনার সরকার বারবার দরকার।