Bhawalnews24
আন্তর্জাতিক

আগস্টে ২.৪ বিলিয়ন ডলারের তৈরি পোশাক রফতানি হয়েছে

আগস্টে ২.৪ বিলিয়ন ডলারের তৈরি পোশাক রফতানি হয়েছে
আগস্টে ২.৪ বিলিয়ন ডলারের তৈরি পোশাক রফতানি হয়েছে

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্ব ও ঘোষিত প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নের মাধ্যমে ম্যানুফ্যাকচারিং শিল্প খাত ধীরে ধীরে করোনার নেতিবাচক প্রভাব কাটিয়ে উঠতে শুরু করেছে।

বিশ্বব্যাপী লকডাউনের প্রথম পর্যায়ে তৈরি পোশাক শিল্পে রফতানি বাধাগ্রস্ত হলেও জুলাই থেকে এটি আবার সচল হতে শুরু করেছে। ১-২২ আগস্ট বাংলাদেশ ২.৪ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের তৈরি পোশাক রফতানি করেছে, যা গত বছরের একই সময়ের তুলনায় ৪৫.৮ শতাংশ বেশি। শিল্পমন্ত্রী ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত বৈশ্বিক উৎপাদন এবং শিল্পায়ন সম্মেলনের অংশ হিসেবে ‘নীতিনির্ধারকদের চ্যালেঞ্জ : মন্দার মধ্য দিয়ে যাত্রা’ শীর্ষক উচ্চপর্যায়ের অধিবেশনে তিনি এসব কথা বলেন।

কোভিড-১৯ উত্তরণে উৎপাদনশীল শিল্প খাতে ভ্যালু চেইনের উন্নয়নে বিশ্ব সম্প্রদায়ের করণীয় নির্ধারণের লক্ষ্যে জাতিসংঘ শিল্প উন্নয়ন সংস্থা (ইউনিডো) এবং সংযুক্ত আরব আমিরাতের জ্বালানি ও শিল্প মন্ত্রণালয় যৌথভাবে এ সম্মেলন আয়োজন করে।

প্রখ্যাত সাংবাদিক ও সিএনএন ইন্টারন্যাশনালের বিজনেস এমার্জিং মার্কেটস এডিটর জন কে ডেফটারিয়সের সঞ্চালনায় অধিবেশনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সৌদি আরবের শিল্প ও খনিজসম্পদমন্ত্রী বান্দার বিন ইব্রাহীম আল-খোরায়েফ। এতে রাশিয়ার সলকোবো ফাউন্ডেশনের চেয়ারম্যান আরকাদি দোভোরোভিচ, ইন্দোনেশিয়ার সমুদ্র সম্পদ ও বিনিয়োগবিষয়ক মন্ত্রী জেনারেল (অব.) লুহুত বিনসার পাণ্ডজায়ান এবং রুয়ান্ডার বাণিজ্য ও শিল্পমন্ত্রী মিসেস সোরায়া হাকুজিয়েরেমি অংশ নেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

 

Related posts

ঢাকাকে জিনপিং সম্পর্ক নতুন উচ্চতায় নিতে প্রস্তুত চীন

admin

২০ বছর পর মুক্তি মিলেছে শেখ জাহিদের

admin

ইসরাইলি ফ্লাইট অবতরণের দিন দুবাইয়ে ভয়াবহ বিস্ফোরণ

admin

Leave a Comment